ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ঠেলাগাড়িতে ২ লক্ষ ৬০ হাজার কয়েন নিয়ে গিয়ে কী কিনলেন যুবক?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১০, ৩০ মার্চ ২০২২

যুগ যুগ ধরে মানুষ স্বপ্নের পেছোনে দৌড়াচ্ছে। সেই স্বপ্নই সত্যি করতে মানুষ করে যাচ্ছে অদ্যম চেষ্টা। আর তারই প্রমাণ মেলে তামিলনাড়ুর যুবক ভি বুপাঠির কাজে। বাইক কিনে স্বপ্ন পূরণ করতে সেই যুবক ঠেলাগাড়িতে করে নিয়ে আসেন ২ লক্ষ ৬০ হাজার কয়েন।

জানা যায়, তিন বছর ধরে এক টাকার কয়েন জমাচ্ছিলেন ভি বুপাঠি। সেই টাকা দিয়েই কিনে ফেললেন প্রায় আড়াই লক্ষ টাকার বাইক। ১ টাকার কয়েনের পাহাড় ভ্যানে বোঝাই করে সেই যুবক আসেন বাইকের দোকানে। এই যুবকের বাইক কেনার গল্প শুনে বিস্মিত নেটিজেনরা। 

২৯ বছর বয়সি বুপাঠি পেশায় একজন কম্পিউটার অপারেটর। তার নিজস্ব একটি ইউটিউব চ্যানেলও রয়েছে। ইউটিউব চ্যানেল থেকে তার যা আয় হয়েছিল, তা দিয়েই বাজাজ ডমিনার ৪০০ মডেলের বাইক কিনেছেন তিনি।

এই গল্পের ভিডিও নেটদুনিয়ায় শেয়ার হতেই হৈ চৈ পরে যায় চারিদিকে। এবং প্রশ্ন ওঠে এত ১ টাকার কয়েন কোথায় পেলেন তিনি?

আর এর  উত্তরে বুপাঠি জানিয়েছেন, বিভিন্ন জায়গা থেকে টাকা খুচরা করে নিতেন তিনি। মন্দির, চায়ের দোকান, হোটেল- কোনও জায়গাই বাদ পড়েনি। শেষমেশ ২ লক্ষ ৬০ হাজার টাকা জমিয়ে ছিলেন তিন বছর ধরে। আর সেই জমানো কয়েন নিয়েই বাইকের দোকানে হাজির হন সেই যুবক সঙ্গে ছিলেন চার বন্ধু।

বাইকের দোকানের সামনে পৌঁছাতেই, তা দেখে হতবাক হয়ে পরেন সবাই। এত কয়েন গোনা কি সহজ কথা? সেই কথা ভেবেই দোকানের ম্যানেজার প্রথমে সাফ জানিয়ে দেন, এইভাবে বাইক কেনা যাবে না।

কিন্তু বুপাঠির ইচ্ছার কথা ভেবে রাজি হন তিনি। শুরু হয় পাহাড়প্রমাণ কয়েন গোনার কাজ। দোকানের পাঁচ কর্মী এবং বুপাঠি ও তার বন্ধুরা সকলে মিলে টাকা গুনতে শুরু করেন। রাত ৯ টায় শেষ হয় সেই কয়েন গোনা। ১০ ঘণ্টা পরে বুপাঠির হাতে আসে সেই বহু প্রতীক্ষিত বাইক। 

নতুন বাইক পেয়ে বুপাঠির বলেন, “তিন বছরেরও বেশি সময় ধরে ইচ্ছে ছিল এই বাইক কেনার। কিন্তু সেই সময়ে এত টাকা ছিল না আমার কাছে। তাই এত দিন ধরে টাকা জমিয়ে বাইক কিনেছি।” 

এই বিষয়ে বাইকের দোকানের ম্যানেজার জানিয়েছেন, “২ হাজার টাকার নোটে যদি ১ লক্ষ টাকা ব্যাংকে  জমা দেওয়া হয়, তাহলে শুধুমাত্র টাকা গোনার জন্য আলাদা করে দিতে হয় ১৪০ টাকা। ২ লক্ষ ৬০ হাজার কয়েন দিলে ভাবুন ব্যাংক কী বলবে?” 

কিন্তু পাহাড়সম এক টাকার কয়েন নিয়ে সেই দোকানে যুবকটি এলেও তাকে বিমুখ করেননি সংশ্লিষ্ট দোকানের ম্যানেজার। যুবকটির বাইকের প্রতি ভালবাসাই মোহিত করেছিল সেই ম্যানেজারকে। 

সূত্রঃ সংবাদ প্রতিদিন

আরএমএ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি